জাতীয়লিড নিউজ

মন্ত্রী এমপিদের রাজাকার ঘোষনা দেয়ার কথা বল্লেন ভিপি নুর

সংবিধান লঙ্ঘনের দায়ে জিয়াউর রহমানের মুক্তিযোদ্ধা খেতাব বাতিল হলে সরকারের এমপি,মন্ত্রীদের রাজাকার ঘোষণা করা উচিত বলে নিজের ফেইসবুকে পেজে দেওয়া এক পোস্টে মন্তব্য করেন ডাকসু ভিপি নুরুলহক নুর। নিচে নুরের ‘Nurul Haque Nur ‘ নামে পেজ থেকে দেওয়া পোস্টটি হুবহু পাঠকদের জন্য তুলে ধরা হলো ;

 

” রাজনীতির মাঠ অনেক দিন ধরে ঠান্ডা। এর মধ্যে নিরবে আল-জাজিরা সরকারের যেসব অপকর্ম বিশ্ব দরবারে তুলে ধরলো তা থেকে বাংলাদেশের জনগণ ও বিশ্ববাসীর দৃষ্টি সরাতে ‘ জিয়ার খেতাব বাতিল ‘!

সরকারের সংকীর্ণ মানসিকতা থেকে এর আগেও ‘চন্দ্রিমা উদ্যান ‘ থেকে জিয়ার কবর সরানোর মতো নোংরা রাজনীতির চেষ্টাও দেখেছি। আমি বিএনপি না করলেও জিয়াউর রহমানের মতো রণাঙ্গনের একজন বীর মুক্তিযোদ্ধাকে নিয়ে সরকার ও আওয়ামীলীগের এমন সংকীর্ণ রাজনীতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

 

সংবিধান লঙ্ঘনের দায়ে যদি প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ‘বীরউত্তম ‘ মুক্তিযোদ্ধা খেতাব বাতিল হয় তাহলে ভিন্নমত দমনে মামলা-হামলা, গুম, খুন,ও অবৈধভাবে ক্ষমতা দখলে জনগণের ভোটাধিকার হরণের দায়ে বিনা ভোটের স্বৈরাচার সরকারের এমপি,মন্ত্রীদের রাজাকার হিসেবে ঘোষণা করা উচিত।

 

এ বিষয়ে নবদূতের পক্ষ থেকে ভিপি নুরের কাছে জানতে চাইলে নুর বলেন,সরকারের দালালি আর লেজুড়বৃত্তি করে দেশে এখন অযোগ্য লোকগুলো বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে। কাজেই অযোগ্য লোকদের কাছ থেকে এর চেয়ে ভালো কিছু আশা করা যায় না। বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকার ক্ষমতায় থাকার জন্য ভিন্নমত, বিরোধী দলের লোকজনকে মিথ্যা মামলা, হামলা, হয়রানি ও  দমন-পীড়ন চালিয়ে দেশে একনায়কতন্ত্র কায়েম করতে চাচ্ছে। সরকার ক্ষমতায় থাকার জন্য কিভাবে বাংলাদেশকে একটা ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করতেছে ‘আল-জাজিরার প্রতিবেদনে কিছুটা হলেও উঠে এসেছে। তাই দেশের স্বাধীনতা,সার্বোভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র ফিরিয়ে আনতে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামতে হবে।

আরও সংবাদ

Back to top button