সারাদেশ

বাবুগঞ্জে সজাগ-এর সপ্তাহব্যাপী বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বাবুগঞ্জে সপ্তাহব্যাপী বিনামূল্যে মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করেছে উপজেলার স্বনামধন্য স্বেচ্ছাসেবী সংগঠন সজাগ। বুধবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে আনুষ্ঠানিকভাবে ওই মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করে সংগঠনটি। প্রধান অতিথি হিসেবে সপ্তাহব্যাপী ওই মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা বরিশাল বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) কমিটির উপজেলা সম্পাদক আরিফ আহমেদ মুন্না।

সজাগ-এর প্রতিষ্ঠাতা সভাপতি চাঁদপাশা হাইস্কুল ও কলেজের প্রভাষক মনিরুল ইসলামের সভাপতিত্বে ওই মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংকের ম্যানেজার দেবাশীষ চৌধুরী ও মেঘনা ব্যাংকের সিনিয়র অফিসার রাসেল মোল্লা। এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিমানবন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোকন মিয়া, দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের উপজেলা কো-অর্ডিনেটর আল-আমিন শেখ, সজাগ-এর সম্পাদক আল-আমিন হাওলাদার, ইঞ্জিনিয়ার নয়ন হোসেন সাইফুল, আরিফুর রহমান অপু, রাকিব হোসেন, আবদুল করিম, রাহাত মাহমুদ, ইকবাল হোসেন, মোঃ রেদওয়ান, আবুল হোসেন, নাজমুল আলম, ফয়সাল হোসেন প্রমুখ।

মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে উপজেলা পরিষদ কমপ্লেক্সে বিভিন্ন কাজে আসা মাস্কবিহীন লোকজন, সেবাগ্রহীতা, খানপুরা এলাকার সকল দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানের ক্রেতা-বিক্রেতা এবং রহমতপুর-মীরগঞ্জ সড়কে চলচলকারী বিভিন্ন যানবাহনের চালক, যাত্রী ও মাস্কবিহীন পথচারীদের মাঝে বিনামূল্যে প্রায় ৫ শতাধিক মাস্ক বিতরণ করা হয়। এসময় সরকারি নির্দেশনা অনুযায়ী সবসময় মাস্ক ব্যবহারে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে মোটিভেশন এবং অ্যাডভোকেসি করা হয়।

মাস্ক বিতরণ কর্মসূচি প্রসঙ্গে সজাগ-এর প্রতিষ্ঠাতা সভাপতি প্রভাষক মনিরুল ইসলাম বলেন, ‘করোনা মহামারীর প্রথম থেকেই দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ বিভিন্ন সামাজিক দায়িত্ব পালন করছে আসছে স্বেচ্ছাসেবী সংগঠন সজাগ। বর্তমানে করোনার প্রকোপ বাড়লেও মানুষের মাঝে সচেতনতা ও সতর্কতা উল্টো কমে গেছে। সেই বাস্তবতা থেকেই আপাতত সপ্তাহব্যাপী এই মাস্ক বিতরণ কর্মসূচি শুরু করা হয়েছে। সজাগ-এর এসব জনসেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।’ #

আরও সংবাদ

Back to top button