সারাদেশ

‘শেখ হাসিনা বিশ্বের সেরা রাষ্ট্রনায়ক’-ডিসি অজিয়র রহমান

সেইন্ট বাংলাদেশের উদ্যোগে বাবুগঞ্জে দুঃস্থদের মাঝে আর্থিক অনুদান বিতরণ

 

আরিফ আহমেদ মুন্না বরিশাল জেলা প্রশাসক (ডিসি) এস.এম অজিয়র রহমান বলেছেন, ‘কোভিড-১৯ মহামারীতে বিশ্ব অর্থনীতি যেখানে মুখে থুবড়ে পড়েছে সেখানে বাংলাদেশের মতো একটি জনবহুল দেশে অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে সার্বিক পরিস্থিতি মোকাবেলা করে যাচ্ছেন সরকারপ্রধান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। বিশ্ববাসীর কাছে তিনি আবারও প্রমাণ করেছেন তিনিই পৃথিবীর অন্যতম সেরা রাষ্ট্রনায়ক। অতীতের বিভিন্ন মহামারীকালে মানুষ না খেয়ে মরেছে। নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রীর অভাবে নীরব দুর্ভিক্ষ হয়েছে। কিন্তু চলমান করোনা মহামারীতে কেউ না খেয়ে থাকেনি। উন্নয়নের পাশাপাশি বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বের কাছে বিস্ময় এবং উন্নয়নের রোল মডেল।’ স্বনামধন্য বেসরকারি সংস্থা সেইন্ট বাংলাদেশের উদ্যোগে বাবুগঞ্জে করোনা মহামারীতে ক্ষতিগ্রস্থ দুঃস্থ-অসহায়, বিধবা নারী ও প্রতিবন্ধীদের আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বাবুগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলার ২৬১ জন দুঃস্থ-অসহায়, বিধবা নারী ও প্রতিবন্ধীদের জনপ্রতি ২ হাজার ৫০০ টাকা করে মোট ৬ লাখ ৫২ হাজার ৫০০ টাকা বিতরণ করা হয়। অনুদান বিতরণের আগে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আমীনুল ইসলামের সভাপতিত্বে বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধি ও সুধীজনদের নিয়ে অনুষ্ঠিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল, সহকারী কমিশনার (ভূমি) নুসরাত জাহান খান, উপজেলা নাগরিক অধিকার কমিটির সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল করিম হাওলাদার এবং বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) কমিটির উপজেলা সম্পাদক আরিফ আহমেদ মুন্না।

সেইন্ট বাংলাদেশের উদ্যোগে ওই অনুদান বিতরণী অনুষ্ঠানে সংস্থার প্রকল্প সমন্বয়কারী মোঃ শাহাবুজ্জামানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বরিশালের এনজিও সমন্বয় পরিষদের সভাপতি ও সেইন্ট বাংলাদেশের নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবির। এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহমুল হাসিব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা (পিআইও) আরিফুর রহমান, উপজেলা প্রকৌশলী মনোয়ার হোসেন, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মহিউদ্দিন, রহমতপুর ইউপি চেয়ারম্যান সরোয়ার মাহমুদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার শাহ আলম সিকদার, সেইন্ট বাংলাদেশের প্রকল্প সহকারী মোঃ দেলোয়ার হোসেন, বিমানবন্দর প্রেসক্লাব সম্পাদক রোকন মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আল-আমিন হাওলাদার প্রমুখ ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধি সুধীজনরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সেইন্ট বাংলাদেশের উদ্যোগে মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় বঞ্চিতজনের অধিকার নিশ্চিতকরণ শীর্ষক ওই প্রকল্পে অর্থায়ন করে দাতাসংস্থা এফসিডিও এবং ইউকেএইড।

আরও সংবাদ

Back to top button