সারাদেশ

অভিষেক অনুষ্ঠানে খুলনা সিটি মেয়র

খ.ম. নাজাকাত হোসেন সবুজ। ব্যুরো প্রধান খুলনাঃ

এক সময়ের মৃত বন্দরকে বর্তমান সরকারের সহায়তায় এবং এখানকার মানুষের অক্লান্ত প্রচেষ্টা ও অনেক কষ্টে এ বন্দরকে সচল করা হয়েছে। অনেক কষ্টের ফসল এ বন্দর, আর আমি বেচে থাকতে মোংলা বন্দর অচল করার জন্য অহেতুক যদি কেউ জিম্মি করতে চায়, সে ব্যাক্তিকে মোংলায় থাকতে দেয়া হবেনা। তাকে প্রত্যাক্ষভাবে এখান থেকে বিতারিত করা হবে বলে হুশিয়ারী দিলেন খুলনা সিটি মেয়র আলহজ্ব তালুকদার আব্দুল খালেক।

শনিবার সকাল ১১টায় মোংলা বন্দর ইষ্টিভিডরিং ওয়াচম্যান ওয়েলফেয়ার সংঘ’র নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি শ্রমিকদের উদ্দেশ্যে আরো বলেন, ৯০ দশকের সময় এ বন্দরে জাহাজ ছিলনা, বন্দরের সাথে সংশ্লিষ্ট মানুষের কর্ম ছিলনা। আমার মোংলার মানুষ অর্ধাহারে-অনাহারে দিন যাপন করতো। আমার কোন চাওয়া-পাওয়ার নেই, মোংলা-রাপালের মানুষ ভাল থাকলে আমিও ভাল থাকবো। তাই দক্ষিনাঞ্চলের যা কিছু আছে, সবকিছুই মোংলা বন্দরের উপর নির্ভরশীল। বন্দর সচল থাকলে দক্ষিনাঞ্চল সচল থাকবে তথা এখানকার মানুষ ভাল থাকবে। বন্দরকে সচল রাখতে সরকারকে সহায়তা করে সম্মিলভাবে কাজ করবেন। দেশের উন্নয়ন ও ২০৪১ সালে উন্নতজাতী হিসেবে বিশ্বের কাছে মাথা উচু করে দাড়াবার জন্য ১৭টি শুচক নিয়ে কাজ করছে সরকার। আমরাও সরকারের সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছি। আপনারাও সম্মিলিত ভাবে কাজ করেন, দেশ উন্নয়ন হলে আপনারাও উন্নতি হবেন। এসময় শ্রমিক কর্মচারী সংঘের সাধারন সম্পাদক ওমর ফারুক সেন্টু বলেন, অনেক ইষ্টিভিডরস মালিক জাহাজে শ্রমিকদের ডিউটি করার পর যখন বি¯্রামে যাওয়ার কথা সে সময় মালিক জোর পূর্বক তাদের দিয়ে কাজ করানো হয়। যদি ওই শ্রমিক মালিকের কথামতো কাজ না করে কর্ম থেকে বাহির করে দেয়ারও বহু অভিযোগ রয়েছে। তাই মালিক দ্বারা শ্রমিকদের এহেনও অন্যায় ভাবে কাজ করানো থেকে রক্ষা পাওয়ার জন্য মেয়রের কাছে জোর দাবী জানায় এ শ্রমিক নেতা।

পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, মোংলা প্রেস ক্লাবের সাভাপতি এইচ এম দুলাল, পৌর আ.লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেনসহ আরো অনেকে। এছাড়া মোংলা বন্দরে জাহাজের সাথে সংশ্লিষ্ট শ্রমিক কর্মচারী, স্থানীয় শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও আওয়ামী দলীয় নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

পরে ওয়েলফেয়ার সংঘ’র নব নির্বাচিত কার্য র্নিবাহী পরিষদের নেতৃবৃন্দদের শপথ বাক্য পাঠ করান নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোঃ শাখাওয়াত হোসেন।

আরও সংবাদ

Back to top button