সারাদেশ

বাগেরহাট জেলার মোংলায় জেল হত্যা দিবসে আলোচনা সভা 

খ.ম. নাজাকাত হোসেন সবুজ। ব্যুরো প্রধান খুলনাঃ

আজ ৩ নভেম্বর জেলহত্যা দিবস।১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মম হত্যার শিকার হন বঙ্গবন্ধুর সহচর ও জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম,তাজউদ্দীন আহমদ,এম মনসুর আলী এবং এ এইচ এম কামরুজ্জামান। দিবসটি উপলক্ষে মোংলা উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে সকালে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়।

মঙ্গলবার সকাল ১০ টায় আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস এর সভাপতিত্বে ও শ্রমিকলীগ নেতা নুরুদ্দিন আল মাসুদ এর পরিচালনায় বক্তব্য রাখেন,মোংলা পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, উপজেলা ভাইস-চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন,পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ কামরুজ্জামান জসিম,উপজেলায় যুবলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, পৌর যুবলীগের সভাপতি এস,এম,কবির হোসেন,সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহ আল মামুন।

 

এসময় বক্তারা বলেন,পঁচাত্তরের ষড়যন্ত্রের ধারাবাহিকতায় হয়েছিলো ৩রা নভেম্বর হত্যাকান্ড।সন্ত্রাস,মৌলবাদ ও জঙ্গিবাদের বিষবৃক্ষ সমূলে উৎপাটন করে সোনার বাংলা প্রতিষ্ঠা করাই হবে আওয়ামীলীগ সরকারের মূল লক্ষ্য।তারা আরও বলেন,জেলহত্যাকান্ডের অনেক রহস্য উন্মোচিত হয়নি।ইতিহাসে সত্যের স্বার্থে ও নতুন প্রজন্মকে জানাতে এ বিষয়টি উদঘাটন করা দরকার।অভিভাবকশূন্য করতে বঙ্গবন্ধু হত্যা আর নেতৃত্বশূন্য করতেই ৭১-এর পরাজিত শক্তি জেল হত্যা সংঘটিত করেছিলো। এর আগে চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তারা।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,পৌর আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক কাজী গোলাম হোসেন বাবলু,সাংগঠনিক সম্পপাদক সাখাওয়াত হোসেন মিলন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ শাহরুখ বাপ্পী প্রমুখ । আওয়ামীলীগ,ছাত্রলীগ,যুবলীগ,স্বেচ্ছা সেবকলীগ সহ সকল পর্যায়ের নেতা কর্মী উপস্থিত ছিলেন। অলোচনা শেষে জাতীয় চার নেতাসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

আরও সংবাদ

Back to top button