সারাদেশ

বুড়িচংয়ে ফিলিং স্টেশনে ভয়াবহ আগুন, দগ্ধ ২

এখনই সময় :

কুমিল্লার বুড়িচংয়ে সিএনজি ফিলিং স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ফিলিং স্টেশনের দুই কর্মী দগ্ধ হন বলে জানা গেছে। বৃহস্পতিার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুড়িচং উপজেলার ডুবাইরচর এলাকার খোরশেদ আলম সিএনজি ফিলিং স্টেশনে কমপ্রেসার রুমে বিস্ফোরণ হয়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে কুমিল্লা থেকে ফায়ার সার্ভিসের ৪ ইউনিট ঘটনাস্থলে পৌঁছে একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, খোরশেদ আলম সিএনজি ফিলিং স্টেশনে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে কমপ্রেসার রুমে বিকট শব্দে বিষ্ফোরণ হয়ে আগুন লেগে যায়। মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পরে। এসময় সেখানে কর্মরত ইঞ্জিনিয়ার সায়েদুল ও ম্যানেজার কামাল হোসেন বৈদ্যুতিক সুইচ বন্ধ করতে গিয়ে অগ্নিদ্বগ্ধ হয়। খবর পেয়ে কুমিল্লা ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে আগুনের তীব্রতায় এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশেই একঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। এতে ঈদে ঘরমুখো মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়। এ ছাড়াও ঘটনাস্থলে ভিড় করেন উৎসুক জনতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হাইওয়ে পুলিশের পাশাপাশি বুড়িচং থানা পুলিশকে হিমসিম খেতে হয়। অগ্নিদ্বগ্ধ দুই জনকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, আগুনের খবর পেয়ে আমাদের ৪টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে তা নিয়ন্ত্রণে এনেছে। প্রাথমিকভাবে জানতে পেরেছি কমপ্রেসার রুমের বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত।

ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

আরও সংবাদ

Back to top button