স্পোর্টস

আর্জেন্টিনা-ব্রাজিলকে কাঁদানো আন্দ্রে শুরলের অবসর

এখনই সময় :

মাত্র ২৯ বছর বয়সে ফুটবলকে বিদায় জানালেন জার্মানির বিশ্বকাপজয়ী তারকা আন্দ্রে শুরলে। ২০১৪ বিশ্বকাপে তার জন্য আর্জেন্টিনা ভক্তরা কেঁদেছিলেন। তিনি শুধু আর্জেন্টিনার সমর্থকদের নয়., ব্রাজিলদের সমর্থকদের গায়েও কালিমা মেখে দিয়েছিলেন। ব্রাজিল-জার্মানির ৭ গোল খাওয়া সেই ম্যাচে তার নামের পাশে ছিল ২টি গোল। সেই জার্মান ফুটবলার আন্দ্রে শুরলে বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

গত বুধবার সাবেক এই চেলসি খেলোয়াড়ের সাথে পারষ্পরিক বোঝাপড়ার ভিত্তিতে চুক্তি বাতিল করে বরুসিয়া ডর্টমুন্ড। তার সাথে ডর্টমুন্ডের বর্তমান চুক্তির মেয়াদ আরো এক বছর বাকি ছিল। অবসর প্রসঙ্গে শুরলে বলেছেন, ‘দীর্ঘদিন ধরেই এই পরিকল্পনা মাথায় ছিল। একটি ব্যবসা টিকিয়ে রাখতে হলে নির্দিষ্ট কিছু ভূমিকা থাকে, নাহলে সেখানে ক্ষতি হওয়াটাই স্বাভাবিক। একইসাথে আরেকটি কাজ পাওয়াও কঠিন হয়ে পড়ে। ফুটবলে মাঠের পারফরমেন্সই একমাত্র ভরসা। এটা না থাকলে একজন খেলোয়াড়ের দূর্বলতা ধরা পড়ে যা নিয়ে বেশীদিন টিকে থাকা যায়না। আমার আর সাধুবাদের প্রয়োজন নেই।’

২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালে অতিরিক্ত সময়ে শুরলের ক্রস থেকেই মারিও গোটশের একমাত্র গোলে আর্জেন্টিনাকে পরাজিত করে শিরোপা জিতেছিল জার্মানি। শুরলে জানিয়েছেন ২০১৪ ব্রাজিল বিশ্বকাপটা ছিল তার ক্যারিয়ারের সেরা সময়, ‘ক্লাবে থাকাকালীন প্রতিদিনই যেন আমাকে পালাতে হয়েছে। আমি আর ফুটবল খেলতে চাইনা। নিজেকে ফাঁকি দিতে দিতে আমি পুরোপুরি শেষ হয়ে গেছি।’ অবসরের পর ভবিষ্যত নিয়ে এখনো কিছু চিন্তা করেননি বলে জানিয়েছেন এই তারকা উইঙ্গার।

আরও সংবাদ

Back to top button