আন্তর্জাতিক

লেবাননের অভ্যন্তরীণ বিষয়ে যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপের বিরুদ্ধে বিক্ষোভ

এখনই সময় :

লেবাননের অভ্যন্তরীণ বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপের তীব্র বিরোধিতা করে বিক্ষোভ করেছে দেশটির বেশ কিছু নাগরিক। বুধবার বৈরুত আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবেশপথে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এসময় বিক্ষোভকারীরা মার্কিন জেনারেল কেন্ট ম্যাকেনজির লেবানন সফরেরও বিরোধিতা জানায়।

বৈরুত বিমানবন্দরের প্রবেশপথে মার্কিন সেনাবাহিনীর পশ্চিম এশিয়া কমান্ডের প্রধান জেনারেল কেন্ট ম্যাকেনজির সফরের বিরোধিতা করে

বিক্ষোভকারীরা লেবাননের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বন্ধে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানান।

দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমে জানা যায়, বিক্ষোভকারীরা লেবাননের জাতীয় পতাকা এবং হিজবুল্লাহর নিজস্ব পতাকা হাতে নিয়ে বিক্ষোভে অংশ নেয়। এসময় তারা হিজবুল্লাহর প্রতি পূর্ণ সমর্থন জানান এবং হিজবুল্লাহর বিরুদ্ধে মার্কিন ষড়যন্ত্র অবসানের দাবি জানান।

এসময় বিক্ষোভকারীরা মার্কিন যুক্তরাষ্ট্রের পাশাপাশি ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধেও স্লোগান দেন। তারা বলেন, ইসরাইল একের পর এক লেবাননের আকাশ ও পানিসীমা লঙ্ঘন করছে। অবিলম্বে এ ধরণের আগ্রাসন বন্ধ করতে হবে।

মার্কিন জেনারেল ম্যাকেনজি লেবাননে ১৯৮৩ সালের এক হামলায় নিহত সেনাদের স্মরণে এক অনুষ্ঠানে যোগ দিতে বৈরুত গেছেন বলে একটি সূত্র জানিয়েছে। ১৯৮৩ সালের ২৩ অক্টোবর লেবাননে মার্কিন বাহিনীর ওপর এক হামলায় ২২০ জন সেনা নিহত হয়েছিল।

এদিকে এক খবরে বলা হয়, বিক্ষোভের কারণে ওই অনুষ্ঠান বাতিল করা হয়েছে। আল মানার।

আরও সংবাদ

Back to top button