জাতীয়

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ৩৪৬২

এখনই সময় :

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৮ জন পুরুষ ও ৯ জন নারী এবং ১০ জন ঢাকা বিভাগের ও বাকি ২৭ জন অন্যান্য বিভাগের। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ১ হাজার ৫৮২ জনের। একই সময়ে নতুন করে আরও ৩ হাজার ৪৬২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ১ লাখ ২২ হাজার ৬৬০ জন।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে মোট ৬৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ২৪৫ টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১৬ হাজার ৪৩৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট ৬ লাখ ৬০ হাজার ৪৪৪টি নমুনা পরীক্ষা করা হলো। নতুন নমুনা পরীক্ষায় আরও ৩ হাজার ৪৬২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছ। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ২২ হাজার ৬৬০ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো ১ হাজার ৫৮২ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৩১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৯ হাজার ৬৬৬জন।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

আরও সংবাদ

Back to top button