রাজনীতি

হিরামনির হত্যাকারীদের শাস্তি চাইলেন রিজভী

এখনই সময় :

লক্ষ্মীপুরের স্কুলছাত্রী হিরামনিকে ধর্ষণের পর হত্যার ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত এক মানববন্ধনে তিনি এ দাবি জানান।

লক্ষীপুরের পালেরহাট পাবলিক হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী হিরামনিকে পাশবিক নির্যাতন করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় রিজভী আহমেদ করোনার মধ্যেও ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী গুম ও গ্রেপ্তার হয়েছেন দাবি করে তাদের সন্ধান দাবি করেন।

রিজভী বলেন, বাংলাদেশে কোথাও নিরাপত্তা নেই। বিরোধী মত, বিরোধীর চিন্তারমানুষকে রাতের অন্ধকারে যে কোনো সময় গ্রেপ্তার করে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী। যশোরে ছাত্রদল নেতা ইব্রাহিমকে সকলের সামনে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে। এখন পর্যন্ত তার কোনো খোঁজ নেই। আমরা অবিলম্বে ইব্রাহিমকে ফেরত দেওয়ার দাবি করছি। হিরা মনির উপর যারা নির্যাতন চালিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

তিনি বলেন, করোনার মধ্যেও ছাত্রদল, যুবদলের নেতা কর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে। করোনার মধ্যেও বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ত্রাণ বিতরণ করেছে। এসময় ছাত্রদল যুবদলের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। নির্যাতন করা হচ্ছে কারাগারে পাঠানো হচ্ছে। এরকম চলতে থাকলে করোনার মধ্যেও আমরা রাস্তায় আন্দোলন গড়ে তুলব।

রিজভী বলেন, এই সরকার কয়েকটি দর্শন চালু করেছে। রাষ্ট্র দর্শন। সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে। অর্থনীতির ক্ষেত্রে ক্যাসিনো চালু করছে। সামাজিক ক্ষেত্রে নারী নির্যাতন, ধর্ষণ চালু করেছে। রাজনৈতিক ক্ষেত্রে গণতন্ত্র হত্যা করে নবউদ্যমে বাকশাল চালু করেছে। এই হচ্ছে সে প্রধানমন্ত্রী ও সরকারের রাষ্ট্রদর্শন। এই দর্শন প্রতিষ্ঠা করতে গিয়ে কত হীরা মনিকে ধর্ষণের শিকার হতে হয়েছে শালীনতা হয়েছে এর কোনো ইয়াত্তা নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রিজভী বলেন, করোনা মোকাবিলা করতে পারেন নাই। ৭১ শতাংশ হাসপাতলে নিরাপত্তাকর্মীকে নিরাপত্তা না দিতে পারায় করোনা চিকিৎসা দেওয়া যায়নি। ৮২ পার্সেন্ট স্বাস্থ্যকর্মীকে করোনা মোকাবেলার কোন যন্ত্রপাতি দিতে পারেন নাই। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশের সবচেয়ে কম করোনা পরীক্ষা করা হয়েছে। দুর্নীতির পরিমণ্ডল রচিত হয় যেখানে সেখানে করোনা মোকাবিলা করা যায় না।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা, মন্ত্রীর ছেলেরা দুর্নীতির সঙ্গে জড়িত। এ সত্য লেখার কারণে রাতের অন্ধকারের রাহা মাহমুদা পলিকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

মানববন্ধনে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি রওনকুল ইসলাম শ্রাবণ, যুগ্মসাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্রদলের সহ-সভাপতি হাফিজুর রহমান হাফিজ, মাজেদুল ইসলাম রুমন,ওমর ফারুক কাউসার, মোশাব্বির শাফি, যুগ্ম সম্পাদক তানজিল হাসান, নিজাম উদ্দিন রিপন, মাইনউদ্দিন আহমেদ নিলয় প্রমুখ।

 

আরও সংবাদ

Back to top button