জাতীয়

করোনা: দেশে একদিনে সুস্থ হলেন ১৫ হাজারেরও বেশি মানুষ

এখনই সময় :

দেশে কোভিড ১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। আবার প্রতিদিনই করোনা থেকে সুস্থ হয়ে উঠছেন অনেক মানুষ। তবে এবার একদিনে প্রায় ১৫ হাজারেরও বেশি করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিবিসির খবরে বলা হয়, করোনায় আক্রান্ত ব্যক্তির মধ্যে একদিনে মোট সুস্থতার সংখ্যা আগের দিনে থেকে অনেক বেশি দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। দেশে রবিবার মোট সুস্থতার সংখ্যা বলা হয়েছিল ১৮ হাজার ৭৩০ জন। কিন্তু সোমবার স্বাস্থ্য অধিদপ্তর বলছে, দেশে মোট ৩৪,০২৭ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। গতকালের মোট সুস্থতার সংখ্যার সঙ্গে একদিনে ১৫,২৯৭ জন যোগ হয়েছেন।

গতকাল থেকে সুস্থতার হারে এত পার্থক্য সম্পর্কে ব্যাখ্যা করে নাসিমা সুলতানা বলেন, “গত দিনের চেয়ে আমরা আজকে সুস্থতা অনেক বেশি বলছি কারণ আজকে যারা সুস্থ হয়েছেন তাদের মধ্যে হাসপাতালে শুধু না, বাসায় এবং যারা উপসর্গবিহীন ছিলেন তাদের সবাই এটার মধ্যে যোগ হয়েছেন।”

সোমবার দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা। তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। আর এই সময়ে আরও ৩৮ জন মারা গেছেন। এ নিয়ে বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১,২০৯ জনে। আর ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯০ হাজার ৬১৯ জন।

আরও সংবাদ

Back to top button