স্পোর্টস

বিশ্বকাপ না হলে আইপিএল আয়োজনের পরিকল্পনা করছে বিসিসিআই

এখনই সময় :

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট নিয়ে ধোঁয়াশা কাটছেই না। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত এই বিশ্বকাপ নিয়ে মার্চে সিদ্ধান্ত নেয়ার কথা থাকলেও সেটা চলে আসে ২৮ মে। মে তেই সিদ্ধান্ত নিতে না পারায় জুনের ১০ তারিখ ছিলো বিশ্বকাপের ভাগ্য নির্ধারণের দিন। সব শেষ জুনেও কোন ধরনের সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে আইসিসির বোর্ড মিটিং। বিশ্বকাপের সিদ্ধান্তের জন্য জুলাই পর্যন্ত অপেক্ষার কথা জানানো হয়েছে। এমন পরিস্থিতিতে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট আইপিএল আয়োজনের পরিকল্পনা করছে বিসিসিআই।

এরইমধ্যে বিশ্ব ক্রিকেটের অনেক বড় বড় তারকারাই এবারের বিশ্বকাপ পেছানোর পক্ষে মত দিয়েছেন। কেউ কেউ আবার বলছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ নয়, আমরা মুখিয়ে আছি আইপিএল খেলতে। ভারতীয় ক্রিকেট বোর্ড সুযোগটা কাজে লাগিয়ে বছরের শেষে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগ আয়োজনের পরিকল্পনা করছে।সবাই এ বছর আইপিএলের জন্য মুখিয়ে আছে বলে জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

সৌরভ গাঙ্গুলি জানান, ‘এ বছর আইপিএল আয়োজন করতে বিসিসিআিই সকল সম্ভাবনার পথই খুলে রাখছে। দর্শক, ফ্র্যাঞ্চাইজি, বিজ্ঞাপন সংস্থা, সম্প্রচার প্রতিষ্ঠান, খেলোয়াড় থেকে শুরু করে সবাই এ বছর আইপিএল দেখতে চাই। সেটা ফাঁকা গ্যালারিতে হলেও। ভারত এবং অন্যান্য দেশের ক্রিকেটাররাও আইপিএল খেলার আগ্রহ প্রকাশ করেছেন। আমরা তাই আশাবাদী। বিসিসিআই দ্রুতই এর ভবিষ্যৎ ঠিক করবে।’

আরও সংবাদ

Back to top button