সারাদেশ

চরফ্যাশনে ঘূর্ণিঝড় আম্ফানে নিহত ১

এখনই সময় :

ঘূর্ণিঝড় আম্ফান চরফ্যাশন উপজেলা এক নারী মারাত্মক জখম ও বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল ৯টায় সাইক্লোন ‘আম্ফান’ সর্বোচ্চ ২৪৫ কিলোমিটার গতির ঝড়ো বাতাসে চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চর কচ্ছুপিয়া এলাকার রেন্ডিগাছ ভেঙ্গে মাথায় পড়ে ৭০ বছরের বৃদ্ধ সিদ্দিক ফকির মারাত্মক জখম হন। তাকে তাৎক্ষণিক চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসকেরা তার অবস্থা খারাপ দেখে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন। পথের মধ্যে তার মৃত্যু হয়।

অন্যদিকে একই সময় চরফ্যাশন উপজেলার এওয়াজপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড ইয়ানুর বেগম(৩০) এর গায়ে সুপারি গাছ ভেঙ্গে মাথায় আঘাত লাগে। চিকিৎসকেরা জানিয়েছেন তার মাথায় প্রায় ২৫-২৬টি সেলাই লেগেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

গত মঙ্গলবার গভীর রাত থেকে থেমে থেমে বৃষ্টির সাথে বাতাসেরও তীব্রতা বাড়ছে। আবার গতকাল বুধবার ভোর থেকে থেমে থেমে বৃষ্টির সাথে বাতাস বইছে। এই উপজেলার বিচ্ছিন্নদ্বীপ ঢালচর ও কুকরি-মুকরি ইউনিয়নের মানুষকে গত বুধবার আছরের পর থেকে উঁচু স্থান এবং সাইক্লোন সেন্টার (নিরাপদ) স্থানে যেতে সুপার সাইক্লোন ‘আম্ফানের ভূমিকা নিয়ে ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন ও রেডকিসেন্ট সোসাইটিকে সাথে নিয়ে চর পাতিলা ও চর কুকুরি মুকরিতে সর্তক বার্তা প্রচার করছেন। নৌকা বোঝাই করে বিচ্ছিন্ন দ্বীপ থেকে দক্ষিণ আইচা থানা নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়।

এদিকে চরফ্যাশন শহরের কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৮৪০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৭৮৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৭৭৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। তাই ১০ নম্বর সর্তক সংকেত দেখিয়ে যেতে চরফ্যাশন শহরের মাইকিং করছে।

Related Articles

Back to top button
Close