জাতীয়

দেশে ফের একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত

এখনই সময় :

বাংলাদেশে একদিনে ফের সর্বোচ্চ পরিমাণ করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। গতকাল শনিবারের চেয়ে আজ রবিবার ৩৪৩ জন বেশি শনাক্ত হয়েছে। আজ শনাক্ত হয়েছেন ১,২৭৩ জন। এনিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২২,২৬৮ জন।

আজ রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন। এনিয়ে মোট মারা গেলেন ৩২৮ জন। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫৬ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ৪,৩৭৩ জন।

গতকাল শনিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন এবং সুস্থ হয়েছেন ২৩৫ জন। এর আগের দিন শুক্রবার মারা গেছেন ১৫ জন এবং সুস্থ হয়েছেন ২৭৯ জন। এছাড়া গত বৃহস্পতিবার মারা গেছেন ১৪ জন এবং সুস্থ হয়েছেন ২৪২ জন; গত বুধবার মারা গেছেন ১৯ জন এবং সুস্থ হয়েছেন ২১৪ জন; মঙ্গলবার মারা গেছেন ১১ জন এবং সুস্থ হয়েছেন ২৪৫ জন; গত সোমবার মারা গেছেন ১১ জন এবং সুস্থ হয়েছেন ২৫২ জন; গত রবিবার মারা গেছেন ১৪ জন, সুস্থ হয়েছেন ২৩৬ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, ডিম, মাছ, মাংস, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

Related Articles

Back to top button
Close