জাতীয়

সাগরে লুঘুচাপ, বজ্রসহ বৃষ্টি হবে আরো কয়েকদিন

এখনই সময় :

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হয়েছে। এ অবস্থা আরো কয়েকদিন অব্যাহত থাকবে। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মাঝারি ধরনের কালবৈশাখী বয়ে যেতে পারে। পাশাপাশি শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সাগরে সৃষ্ট লুঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। ঢাকায় বাতাসের গতিবেগ দক্ষিণ পূর্ব-দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কি.মি.। যা অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ঘণ্টায় ৩০থেকে ৪০ কি.মি. পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

এদিকে আগামীকাল রবিবার খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়া এবং বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ শনিবার ঢাকায় ১০ মি.মি. বৃষ্টিপাত হয়েছে। তবে বেশি বৃষ্টি হয়েছে ময়মনসিংহে ৮৫ মি.মি.।

এছাড়া ফেনীতে ৫০ মি.মি., সৈয়দপুরে ৪৩ মি.মি., বদলগাছিতে ৪০মি.মি., পটুয়াখালীতে ৩২ মি.মি., সিলেটে ৩১ মি.মি., তেঁতুলিয়ায় ২৯ মি.মি., কুমিল্লা ও নেত্রকোনায় ২৬ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

অধিদপ্তর জানিয়েছে, কয়েকদিন পর এ অবস্থার উন্নতি হতে পারে।

Related Articles

Back to top button
Close