সারাদেশ

গাজীপুরে কারখানার তুলার গুদাম জ্বলছেই

এখনই সময় :

গাজীপুরের শ্রীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি টেক্সটাইল কারখানার তুলার গুদাম জ্বলছে। আজ শুক্রবার দুপুর ১টার দিকে উপজেলার টেপিরবাড়ী এলাকার ভিয়েলাটেক্স কারখানার তুলার গুদামে আগুন লাগে। তা আজ রাত সাড়ে ৮টা পর্যন্ত নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিস অ্যাণ্ড সিভিল ডিফেন্সের কর্মীরা।

গাজীপুর ফায়ার সার্ভিস অ্যাণ্ড সিভিল ডিফেন্সের (জোন-৩) উপ সহকারী পরিচালক আব্দুল আলীম জানান, আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট চেষ্টা চালাচ্ছে। তিনি আরো জানান, আগুন যেন কোনোভাবেই কারখানায় না ছড়ায়, সেজন্য শুরুতেই তৎপর ছিলেন তারা।

কারখানার ব্যবস্থাপক সারোয়ার হোসেন জানান, করোনাভাইরাস বা কভিড-১৯ পরিস্থিতির কারণে প্রায় দেড় মাস ধরে কারখানায় উৎপাদন বন্ধ। ফলে কারখানায় কোনো শ্রমিক ছিলেন না। সেখানে কয়েকজন কর্মকর্তা ও নিরাপত্তাকর্মীরা ছিলেন। তিনি আরো জানান, দুপুর ১টার দিকে কারখানার তুলার গুদামের ভেতর থেকে ধোঁয়া দেখে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসকে জানান তিনি।

শ্রীপুর ফায়ার সার্ভিস অ্যাণ্ড সিভিল ডিফেন্সের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা নাহিদ মামুন জানান, খবর পেয়ে তাদের ৩টি ইউনিট ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে জয়দেবপুর, ময়মনসিংহের ভালুকা ও ত্রিশালের আরো পাঁচটি ইউনিট তাতে যোগ দেয়।

ফায়ার সার্ভিসের ওই স্টেশন কর্মকর্তা জানান, আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে কারখানায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা রয়েছে।

প্রায় দেড় বছর আগে একই কারখানার এই গুদামে আগুন লেগেছিল বলেও জানায় ফায়ার সার্ভিসের কর্মীরা।

Related Articles

Back to top button
Close