রাজনীতি

বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

এখনই সময় :

করোনাভাইরাস মোকাবেলায় বিএনপির জাতীয় টাস্কফোর্স গঠনের প্রস্তাব নাকচ করে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, করোনাভাইরাস মোকাবেলায় বিশ্বের কোনো দেশে এ ধরনের টাস্কফোর্স গঠনের নজির নেই। জাতীয় টাস্কফোর্স বা জাতীয় ঐক্য গড়ে তোলার নামে বিএনপি অহেতুক বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে। সংসদ ভবনস্থ সরকারি বাসভবন থেকে শুক্রবার দুপুরে এক ভিডিওবার্তায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশে কেউ কেউ করোনা মোকাবেলায় জাতীয় টাস্কফোর্স গঠনের জন্য সরকারকে আহ্বান করেছেন। কিন্তু সারা দুনিয়ায় কোথাও করোনাভাইরাস প্রতিরোধে রাজনৈতিক দৃষ্টিকোণ বা দলীয়ভাবে টাস্কফোর্স গঠনের নজির নেই। এই দুর্যোগের সময় যার যার দায়িত্ব সতর্কতার সঙ্গে পালন করাই দায়িত্বশীলতার পরিচয়। দল হিসেবে প্রত্যেকেরই দায়িত্বশীল ভূমিকা পালনের প্রয়োজন রয়েছে। তবে করোনাভাইরাস প্রতিরোধে ভালো পরামর্শ সরকারকে যদি দেয়া হয় তা অবশ্যই সানন্দে গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

ভিআইপিদের চিকিৎসায় আলাদা হাসপাতাল গড়ে তোলা হচ্ছে- এ তথ্যকে গুজব উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, ভিআইপিদের চিকিৎসার বিশেষ ব্যবস্থা গড়ে তোলার বিষয়ে একটি মহল প্রচারণা চালাচ্ছে। এটি সে ফ গুজব। আমি যতদূর জানি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ধরনের কোনো প্রস্তাবে সমর্থন দেননি। রোগীকে রোগী হিসেবে দেখব। এখানে ধনী-দরিদ্রের কোনো বিষয় নেই। করোনাভাইরাস ধর্ম-বর্ণ, দল-মত দেখে কাউকে ছাড় দেবে- এমনটা মনে করার কোনো কারণ নেই।

এ সময় করোনাভাইরাস মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলতে আবারও সবার প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, অদৃশ্য শত্রুকে মোকাবেলার জন্য যার যার দায়িত্ব পালন করা উচিত। স্বাস্থ্যবিধি মেনে চলা প্রত্যেকের প্রথম এবং প্রধান কর্তব্য। ভিডিওবার্তায় সেতুমন্ত্রী পবিত্র রমজান মাস উপলক্ষে দেশবাসীসহ মুসলিম উম্মাহকে শুভেচ্ছা জানান।

আরও সংবাদ

Back to top button