আন্তর্জাতিক

মালয়েশিয়ায় করোনায় আক্রান্তদের অর্ধেক সুস্থ

এখনই সময় :

করোনাভাইরাসের মহামারিতে কাঁপছে বিশ্ব। করোনার এসন ভয়াল থাবায় অনেকটা আনন্দের খবর জানিয়েছে মালয়েশিয়া। দেশটিতে ধীরে ধীরে কমে আসছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যে দেশটিতে আক্রান্ত রোগীদের অর্ধেকের বেশিই সুস্থ হয়ে উঠেছেন।

মালয়েশীয় পররাষ্ট্রমন্ত্রী হিশামুদ্দিন হুসেইনের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে প্রায় অর্ধেক রোগী সুস্থ হয়ে উঠেছে।

বৃহস্পতিবার আসিয়ান দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রী ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও-এর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে হিশামুদ্দিন হুসেইন এ তথ্য জানিয়েছেন বলে খবরে বলা হয়।

হিশামুদ্দিন বলেন, মালয়েশিয়ায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৩২ জন। এদের মধ্যে ৩ হাজার ৪৫২ জনই সুস্থ হয়ে উঠেছেন। দেশটিতে করোনায় আক্রান্তের হার মাত্র ১ দশমিক ৬ শতাংশ।

তিনি আরও বলেন, মাসখানেক আগে গত ২৬ মার্চ আমরা একদিনে ২৩৫টি মৃত্যুর মুখোমুখি হয়েছিলাম, যা মালয়েশিয়ায় সর্বোচ্চ রেকর্ড। আজ আমি গর্বের সঙ্গে বলতে পারি, গত পাঁচদিন ধরে আমাদের নতুন রোগী শনাক্ত দুই অংকের ঘরে রয়েছে।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি স্বীকার করছি, এই সংখ্যাগুলো আশাব্যঞ্জক। তবে বিজয়ের পুরো মর্ম শুধু এই পরিসংখ্যান দেখে বোঝা যাবে না।

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, মালয়েশিয়ায় এ পর্যন্ত অন্তত ৯৫ জন করোনায় প্রাণ হারিয়েছেন।

Related Articles

Back to top button
Close