স্পোর্টস

নড়াইলে মাশরাফির অর্থায়নে ‘ডক্টরস সেফটি চেম্বারের’ উদ্বোধন

এখনই সময় :

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেট তারকা মাশরাফি বিন মোর্তুজার ব্যক্তিগত অর্থায়ন ও পরিকল্পনায় সদর হাসপাতালের সামনে ‘ডক্টরস সেফটি চেম্বার’-এর উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২২ এপ্রিল) বিকেলে এ চেম্বারের উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আব্দুস শাকুর, মাশরাফির বাবা গোলাম মোর্তুজা স্বপন, সদর হাসপাতালের আরএমও ডাঃ মশিউর রহমান বাবু, সদর থানার ওসি মোঃ ইলিয়াছ হোসেন প্রমুখ।

করোনাভাইরাস বহন করে আসা কোনো রোগীর মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, সেবিকা এবং স্টাফ ঝুঁকির মধ্যে না পড়েন এবং রোগীরাও যাতে সুরক্ষিত থাকে সেজন্য এ চেম্বার চালু করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সম্পূর্ণ কাচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দু’টি ছিদ্র দিয়ে গ্লাভস পরিহিত হাত বের করে রোগীর রক্তচাপ নির্ণয় করবেন এবং থার্মাল ডিটেক্টরের মাধ্যমে রোগীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করবেন। এ সময় কোনো রোগীর শরীরে তাপমাত্রা করোনা উপসর্গের সাথে মিলে পাওয়া গেলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে। আউটডোরে এবং জরুরি বিভাগে আসা রোগীরাও এখান থেকেই সেবা নিবেন। যাদের ভর্তি হওয়া প্রয়োজন তাদের স্ব স্ব ওয়ার্ডে পাঠানো হবে।

তবে হাত-পা ভাঙ্গা বা গুরুতর জখমপ্রাপ্ত রোগী জরুরি বিভাগে গিয়েই চিকিৎসা নিবেন। চেম্বারে স্থাপন করা সাউন্ড সিস্টেমের মাধ্যমে চিকিৎসক এবং বাইরে থাকা রোগীর মধ্যে কথোপকথন হবে। স্বেচ্ছাসেবক হিসেবে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে নড়াইলে গঠিত হওয়া ‘বঙ্গবন্ধু স্কোয়াড’-এর সদস্যরা। এটির সার্বিক তত্ত্বাবধান করবে সদর হাসপাতাল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, এমপি মাশরাফি নড়াইলে করোনা মোকাবিলায় ইতিপূর্বে চিকিৎসক ও সেবিকাদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম সরবরাহ, ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন, সদর হাসপাতালে জীবাণুনাশক কক্ষ স্থাপন করেছেন।

Related Articles

Back to top button
Close