রাজনীতি

‘করোনায় বিশ্ব বদলালেও বদলায়নি আওয়ামী সরকারের আচরণ’

এখনই সময় :

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, করোনা ভাইরাসের মহামারিতে গোটা পৃথিবী হঠাৎ করে বদলে গেলেও বাংলাদেশে আওয়ামী সরকারের আচরণ বদলায়নি। তারা জুলুম নিপীড়ন ও চুরি-লুটপাট বন্ধ করেনি। গণশত্রুর মতো আচরণ করছে।

তিনি বলেন, করোনা মোকাবিলায় মেডিক্যাল সরঞ্জাম ক্রয় নিয়েও চলছে নানা কেলেঙ্কারি। নিম্নমানের মাস্ক-পিপিই দিয়ে চিকিৎসকদের আক্রান্ত করা হচ্ছে। দেশব্যাপী মেডিক্যাল সরঞ্জামের প্রচণ্ড ঘাটতি বিদ্যমান। যে ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা করোনা মোকাবেলায় ফ্রন্ট লাইনে লড়াই করছেন তাদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা না থাকায় ইতোমধ্যে কারও মৃত্যু হয়েছে এবং অনেকেই করোনায় আক্রান্ত হচ্ছেন। সরকারের উদ্দেশ্যপ্রণোদিত অবহেলার কারণেই বাংলাদেশে এখন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

আজ বুধবার (২২ এপ্রিল) নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের অন্তর্গত গ্রামগুলোতে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

রূপগঞ্জ থানা বিএনপির সাবেক সহ-সভাপতি, দাউদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরিফ আহমেদ টুটুল এবং রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের নিজস্ব অর্থায়নে দাউদপুর ইউনিয়নের খাস দাউদপুরে অসহায় ও দুস্থদের মাঝে ওই ত্রাণ বিতরণ করা হয়েছে। এ সময় এক হাজার ২০০ জনকে খাদ্যসামগ্রীর (চাল, ডাল, আটা, মুড়ি, পেঁয়াজ ও আলু) প্যাকেট দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন-যুবদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন দীপু, বিএনপি নেতা হিরোন মাস্টার, রূপগঞ্জ থানা ছাত্রদলের আবু মো. মাসুম, সুলতান মাহমুদ, নাদিম মাহমুদ, মাইনুল ইসলাম সুরুজ ও নাসিম হোসেন প্রিন্স প্রমুখ।

রিজভী বলেন, সাধারণ ক্ষুধার্ত মানুষ ত্রাণের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করছে। অথচ দেশের নানা স্থান থেকে হাজার হাজার বস্তা চাল, আটা ও ভোজ্য তেল প্রায় প্রতিদিনই উদ্ধার হচ্ছে। আর এই হাজার হাজার বস্তা লুটপাটে শাসকদলের লোকেরাই জড়িত। বাংলাদেশে করোনার পদধ্বনি শোনার পরেও কোনও প্রস্তুতি গ্রহণ না করে নির্বিকার থেকেছে ক্ষমতাসীনরা।

Related Articles

Back to top button
Close