স্পোর্টস

করোনাতেও ফুটবল অনুশীলনের অনুমতি দিলো স্পেন

এখনই সময় :

মরণঘাতী করোনা ভাইরাসের কারণে স্থবির বিশ্ব ক্রীড়াঙ্গন। করোনার থাবায় বিশ্বের বড় বড় সব ক্রীড়া আসর বন্ধ বা স্থগিত ঘোষণা করা হয়েছে। তবে ধীরে ধীরে স্পেনে করোনা ভাইরাসের পরিস্থিতি উন্নতি হওয়ায় মাঠে ফুটবল ফেরানোর পরিকল্পনা করছে লা লিগা ও স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

এজন্য স্পেনের ক্রীড়া পরিষদের কাছে অনুমতিও চাওয়ায় তাতে রাজিও হয়েছে স্পেনের ক্রীড়া পরিষদ (সিএসডি)। তবে শর্ত জুড়ে দিয়েছে স্পেনের ক্রীড়া পরিষদ। সবধরনের প্রটোকল মেনে অনুশীলন করতে পারবে লা-লিগার দলগুলো।

এক বিবৃতিতে সিএসডি জানায়, করোনাভাইরাস পরিস্থিতি যাচাই করেই সিদ্ধান্তটি গ্রহণ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এটির অনুমতি দিলেই অনুশীলন করতে পারবে এবং কঠোর স্বাস্থ্য প্রটোকল অনুসরণ করতে হবে’। তবে অনুশীলন কবে নাগাদ শুরু করা যাবে, এমন কোন ধারনা দেয়নি সিএসডি।

সেখানকার গণমাধ্যম বলছে, লা-লিগা একটি পরিকল্পনা করেছে যে, অনুশীলন শুরুর আগে সকল ক্লাবের খেলোয়াড়দের করোনা ভাইরাস পরীক্ষা করা হবে।

করোনা ভাইরাসের কারণে স্পেনে ২০ হাজার ৮শ মানুষের মৃত্যু হয়েছে। পুরো বিশ্বে সর্বাধিক মৃত্যুর তালিকায় তৃতীয় স্থানে আছে স্পেন। সবার উপরে যুক্তরাষ্ট্র দ্বিতীয় স্থানে ইতালি ।

Related Articles

Back to top button
Close