সারাদেশ

ত্রাণ নিয়ে দুর্নীতি : হাটহাজারীর সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

এখনই সময় :

অবশেষে করোনার ত্রাণ নিয়ে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৩ নম্বর মির্জাপুর ইউনিয়ন পরিষদের বহুল বিতর্কিত চেয়ারম্যান নুরুল আবছারকে বরখাস্ত করা হয়েছে।

আজ রবিবার বিকেলে তার বহিষ্কারাদেশের বিষয়ে প্রজ্ঞাপণ জারি করে স্থানিয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখা।

বরখাস্ত হওয়া ইউনিয়র পরিষদ চেয়ারম্যান আবছার চট্টগ্রামের হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা। আবছারের বিরুদ্ধে কাজ না করে প্রকল্পের টাকা আত্মসাত করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে বলে প্রশাসন সূত্রে প্রকাশ।

প্রসঙ্গত, চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের চেয়াম্যান নুরুল আবছারের বিরুদ্ধে ত্রাণের চাল নিয়ে অনিয়ম দুর্নীতির অভিযোগে কালের কণ্ঠে গত ৫ এপ্রিল ‘ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে করোনার ত্রাণ আত্মসাতের অভিযোগ’ এবং ৮ এপ্রিল এবার সেই চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ কেড়ে নেওয়ার অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এসব সংবাদ প্রকাশের পর এলাকায় এবং প্রশাসনে তোলপাড় শুরু হয়। পরবর্তীতে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এ ঘটনা তদন্ত করে সত্যতা পেয়ে মন্ত্রণালয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে চট্টগ্রাম জেলা প্রশাসক। অভিযোগ প্রমাণিত হওয়াতে রবিবার (১২ এপ্রিল) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখা থেকে উপসচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনের (স্মারক নম্বর ৪৬.০০.০০০.০১৭.০০২.২০২০-৩৬২) মাধ্যমে বিতর্কিত এ চেয়ারম্যানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন গণমাধ্যমকে বলেন, ‘ত্রাণ অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় মির্জাপুরের চেয়ারম্যান নুরুল আবছারকে বরখাস্তকরা হয়েছে। তিনি জানান, মির্জাপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন ৮ নম্বর ওয়ার্ডের সদস্য ও পরিষদের ১ নম্বর প্যানেল চেয়ারম্যান গাজী আলী হাসান।

Related Articles

Leave a Reply

Back to top button
Close