সারাদেশ

রংপুরের সেই ৪২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়নি

এখনই সময় :

রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবরেটরিতে ৪২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়নি। এদিকে শনিবার রংপুর বিভাগের ৮ জেলায় ৩৩৯৮ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। দেওয়া হয়েছে আতঙ্কিত না হয়ে নিরাপদ সামাজিক দূরত্ব মেনে ঘরে থাকার পরামর্শ।

শনিবার বিকেলে এ তথ্যটি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজু। তিনি জানান, পিসিআর ল্যাবরেটরিতে বৃহস্পতিবার প্রথম দিনে জমা হওয়া ৪২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়নি। শুক্রবার সবগুলো নমুনার পরীক্ষা সম্পন্ন হওয়ার পর সন্ধ্যায় ঢাকায় আইইডিসিআর কর্তৃপক্ষকে ফলাফল পাঠানো হয়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে মোট ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে রংপুর জেলার ১১ জনের নমুনা রয়েছে। এছাড়া ৩১ জনের নমুনা এসেছে দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলা থেকে। ওই ৪২ জনের মধ্যে ১০ নারী ও ৩২ জন পুরুষের নমুনা ছিল। এদিকে শুক্রবার নতুন করে কোনো রোগীর নমুনা জমা হয়নি বলে জানান রংপুর মেডিকেল কলেজের অণুজীব বিজ্ঞান বিভাগের প্রধান ও করোনা ল্যাবের তত্ত্বাবধায়ক ডা. মোস্তাকিমুর রহমান।

এদিকে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আমিন আহম্মেদ খান জানান, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে দুইজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এসময় ৬৯৪ জনকে হোম কোয়ারেন্টাইনে থেকে ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে ৩৩৯৮ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এসময় আইসোলেশনের ১০ জনের মেধ্য ৬জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close