আন্তর্জাতিক

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৪০ জন

এখনই সময় :

কোভিড-১৯ করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা দিনে দিনে বেড়েই চলছে ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়, ভারতে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৪০ জন। এ নিয়ে দেশটিতে করোনা ভাইরাসে সংক্রমণের মোট সংখ্যা দাঁড়ালো ১৬৩৭ জনে। এবং প্রাণঘাতী করোনা ভাইরাসে থাবায় প্রাণ গেছে ৩৮ জনের। তবে দেশটির জন্য আশার আলো, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১৩৩জন সুস্থ হয়ে উঠেছেন।

এদিকে, দেশের মোট আক্রান্তের সংখ্যা বৃদ্ধির সঙ্গে ভারতের পশ্চিমবঙ্গেও করোনা ভাইরাসে আক্রান্তের বেড়েই চলছে। সেই সঙ্গে রাজ্যটিতে বাড়ছে মৃতের সংখ্যা। নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজ্যটিতে দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ জনে। এ রাজ্যের করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউনের ঘোষণা দিয়েছে মমতা সরকার।

চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সারা বিশ্বের ২০২ টি অঞ্চল ও দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্বে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে আট লাখ ছাড়িয়েছে। এ পর্যন্ত ৪২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন দেড় লাখেরমত মানুষ।

Related Articles

Leave a Reply

Back to top button
Close