স্পোর্টস

বেতন কম নিতে সম্মত রোনালদোরা

এখনই সময় :

করোনা ভাইরাসের কারণে সিরি’আ স্থগিত হওয়ায় ক্লাবগুলো বেশ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। টিকিট বিক্রি, সম্প্রচার স্বত্বসহ আরো আনুষঙ্গিক উপার্জনের পথ বন্ধ হয়ে যাওয়ায় জুভেন্তাসও পড়েছে লোকসানের মুখে। ক্ষতির পরিমাণ কিছুটা লাঘব করতে ক্লাবটি খেলোয়াড়দের ও কোচ মাউরিজিও সারির বেতন কমানোর সিদ্ধান্ত নেয়। সম্প্রতি ক্লাবের এই সিদ্ধান্তে ক্রিশ্চিয়ানো রোনালদোসহ জুভেন্তাস খেলোয়াড়রা ও কোচ সম্মতি দিয়েছেন।

ক্লাবের সিদ্ধান্ত অনুযায়ী জুভেন্তাস খেলোয়াড়রা ও কোচ সারি মার্চ থেকে শুরু করে জুন মাস পর্যন্ত পুরো বেতন পাবেন না। ইতালি করোনা ভাইরাসের কবলে পড়ার আগ পর্যন্ত লিগে ল্যাজিও থেকে এক পয়েন্টে এগিয়ে থেকে লিগের শীর্ষে ছিল জুভেন্তাস।

বেতন কম নেওয়ার ব্যাপারে সম্মত হওয়ায় খেলোয়াড়দের ধন্যবাদ জানিয়েছে তুরিনের দলটি। ক্লাবের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, ‘ক্লাবের কঠিন সময়ে জুভেন্তাস খেলোয়াড়রা ও কোচ ক্লাবের প্রতি যে নিবেদন দেখিয়েছেন তার ফলে জুভেন্তাস তাদের ধন্যবাদ জানাচ্ছে।’

তবে বেতন কম নেওয়ার ব্যাপারে সম্মত হওয়ায় জুভেন্তাস খেলোয়াড়রাই প্রথম নন। এর আগে বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ডের খেলোয়াড়রা নিজেদের ক্লাবের এমন সিদ্ধান্তে সম্মতি জানিয়েছিলেন।

আর্থিক ধাক্কা পুষিয়ে নিতে বার্সেলোনাও নিজ দলের সব খেলোয়াড় আর কোচিং স্টাফদের বেতন কমিয়েছে। শুরুতে ৭০ শতাংশ বেতন কমানোর কথায় কিছুটা অখুশি ছিলেন লিওনেল মেসিরা। তবে পরবর্তীতে ক্লাবের সিদ্ধান্ত মেনে নেন বার্সেলোনার সব ধরনের ক্রীড়া দলের অধিনায়ক, খেলোয়াড় ও কোচেরা।

Related Articles

Leave a Reply

Back to top button
Close