রাজনীতি

দরিদ্রদের সহায়তা করতে বিত্তবানদের প্রতি হানিফের আহ্বান

এখনই সময় :

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় যার যার সামর্থ অনুযায়ী দরিদ্রদের সহায়তা করতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ রবিবার এক ভিডিও বার্তায় এই আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনাদের প্রতি অনুরোধ আতঙ্কিত না হয়ে সচেতন হোন। সবাই ঘরে থাকুন, অন্যকে ঘরে থাকার পরামর্শ দিন। আমি নিজেও আপনাদের মতোই ঘরেই আছি।চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী চলুন, সরকারী নির্দেশনা মেনে চলুন। সামর্থ অনুযায়ী দরিদ্রদের সহায়তা করুন।

মাহবুব উল আলম হানিফ বলেন, এই দুর্যোগ মোকাবেলায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছেন, প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। সামর্থের সবটুকু দিয়েই এই দুর্যোগ মোকাবেলার চেষ্টা করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যার ওপর আস্থা রাখুন, ভরসা রাখুন।

হানিফ বলেন, আপনারা জানেন যে, আজ সারা বিশ্ব গভীর এক সংকট এবং বিপর্যয়ের মুখে।গোটা মানবজাতি আতঙ্কগ্রস্থ, মানবজীবন আজ বিপন্ন। করোনা ভাইরাস নামক এই ভাইরাসের আক্রমণে ইতোমধ্যে বহু মানুষের প্রাণহানি ঘটেছে। প্রতিদিন মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে।

তিনি বলেন, আমাদের চিকিৎসকবৃন্দ, নার্সসহ কর্মকর্তারা এই দুর্যোগ মোকাবেলায় অসীম সাহসের সাথেই তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, করোনা ভাইরাস ১৪ দিন পর্যন্ত এক দেহ থেকে আরেক দেহে সংক্রমণ করার ক্ষমতা রাখে। একই ব্যক্তি একাধিক বার আক্রান্ত হতে পারে। এখন পর্যন্ত এই ভাইরাসের কোনো ওষুধ নেই। পরিত্রাণের একমাত্র উপায় ও ভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন ব্রেক ডাউন করা।

তিনি বলেন, সেই জন্য আমাদের সবার প্রয়োজন ঘরে থাকা। অন্যের সংস্পর্শ থেকে দূরে থাকা। পরিবারের সদস্যদের কাছ থেকে দূরে থাকার চেষ্টা করতে হবে। একে অন্যকে দূরে রাখার চেষ্টা করতে হবে।

হানিফ বলেন, আমি বা আপনি আমরা কেউ নিশ্চিত নই যে, আমরা করোনা ভাইরাস মুক্ত। সে কারণেই আমাদের এই মুহূর্তে করণীয় একটাই, সেটা হচ্ছে ঘরে থাকা। সেই সঙ্গে অন্যের সংস্পর্শ থেকে দূরে থাকা। বাসস

Related Articles

Leave a Reply

Back to top button
Close