আন্তর্জাতিক

ফ্রান্সে প্রথম করোনা রোগীর চিকিৎসা দেওয়া সেই ডাক্তারের মৃত্যু

এখনই সময় :

ফ্রান্সে প্রথম করোনা রোগীদের চিকিৎসা দেওয়া সেই ডাক্তার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বলে আজ জানিয়েছেন কর্তৃপক্ষ। করোনাভাইরাসে ইউরোপে প্রথম মৃত্যু হয় ফ্রান্সে।

প্যারিস শহরের মেয়র এএফপিকে বলেছেন,’৬৭ বছর বয়সী ওই ডাক্তার প্যারিসের উত্তরে কমপিগেন হাসপাতালের জরুরি মেডিসিন বিভাগে কর্মরত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী অলিভিয়ার ভেরান বলেছেন, আমাদের করোনা নিয়ে প্রথম সতর্ককারী ব্যক্তিটি শনিবার মারা গেছেন। নিজের মৃত্যু হবে জানতেন, তবুও তিনি করোনা রোগীদের চিকিৎসা দিয়ে গেছেন। ফ্রান্সে করোনা রোগীর চিকিৎসা দেওয়া তিনি ছিলেন প্রথম ডাক্তার।

মেয়র ফিলিপ মেরিনি জানান, শীঘ্রই মৃত ডাক্তারের বয়স ৬৮ হতো। তিনি ওয়েস বিভাগে প্রথম কয়েকজন করোনা রোগীকে তিনি একাই চিকিৎসা করেছিলেন। এটাই ফ্রান্সের প্রথম অঞ্চল যেটি কোভিড-১৯ দ্বারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল। মার্চের শুরুতেই তিনি করোনায় আক্রান্ত হন এবং উত্তরের শহর লিলের হাসপাতালে মারা যান।

স্বাস্থ্যমন্ত্রী মৃত চিকিৎসক সম্পর্কে আর কোনও তথ্য দিতে অস্বীকার করে বলেন, চিকিৎসা নীতিমালা এবং ভুক্তভোগী চিকিৎসকের পরিবারের সামাজিক নিরাপত্তার প্রতি সম্মান জানিয়ে এটা গোপন রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফ্রান্সে এখন পর্যন্ত ১৪ হাজার ৪৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫৬২ জন। হাসপাতালে গুরুতর অবস্থায় চিকিৎসা নিচ্ছেন ৬ হাজার ১৭২ জন। হাসপাতালে মাস্ক এবং প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রির সংকট দেখা দিয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close