রাজনীতি

করোনা নিয়ে গাছাড়া ভাব সরকারের: মান্না

এখনই সময় :

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, জনসাধারণ করোনাভাইরাস নিয়ে যথেষ্ট সংবেদনশীল আচরণ করছে না। এ ব্যাপারে সরকার অত্যন্ত গাছাড়া ভাব দেখাচ্ছে।

মান্না বলেন, এখন পর্যন্ত এ ক্ষেত্রে সরকারের কোনো সিরিয়াস কর্মসূচি দেখা যাচ্ছে না। সরকারের উচিত খুব দ্রুত জনগণকে এই মহামারীর ব্যাপারে পর্যাপ্ত তথ্য দিয়ে সচেতন করে তোলা, যেন তারা নিজে থেকেই সতর্ক আচরণ করে।

জাতীয় প্রেস ক্লাবে শুক্রবার নাগরিক ঐক্যের উদ্যোগে ‘করোনা পরিস্থিতি ও আমাদের করণীয়’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, করোনাভাইরাস মোকাবেলা করার জন্য প্রায় দুই মাস সময় পাওয়া গিয়েছিল। কিন্তু সরকার মুজিববর্ষ নিয়ে ব্যস্ত থাকায় সেদিকে নজর দিতে পারেনি। এই অবহেলা মেনে নেয়া যায় না। আমরা মনে করি, একটা বড় ধরনের বিপদ আমাদের সামনে রয়েছে। এজন্য সবাই মিলে কাজ করা উচিত। কেউ কেউ জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। আমরা সেটাকে সমর্থন করছি।

ধনীদের উদ্দেশে তিনি বলেন, জাতি আজ অত্যন্ত বড় বিপদের সম্মুখীন। করোনার স্বাস্থ্যগত সমস্যা মোকাবেলা করাটা অনেক বড় অর্থনৈতিক সামর্থ্যরে ব্যাপার। করোনার প্রভাব শুধু এ ক্ষেত্রেই নয়, অর্থনীতির ক্ষেত্রে অনেক বড় সমস্যা হয়ে দেখা দেবে। জাতির এই ক্রান্তিলগ্নে দেশের সামর্থ্যবান ও ধনী মানুষদের উচিত হবে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো।

মান্না বলেন, করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী অর্থনীতিতে যে বিপর্যয় ঘটবে তা আমরা অতীতে দেখেছি কিনা সেটা প্রশ্ন করার সময় এসে গেছে। যেহেতু সবকিছু শাটডাউন করার পর্যায়ে চলে গেছে সে ক্ষেত্রে এর পরিণতি আমরা জানি না। এশীয় উন্নয়ন ব্যাংক বলেছে, করোনা যদি কিছুটা দীর্ঘস্থায়ী হয় তাহলে বাংলাদেশ প্রায় ৩০ হাজার কোটি টাকার ক্ষতির সম্মুখীন হবে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close